আজ : ১০:২২, সেপ্টেম্বর ২৬ , ২০২০, ১১ আশ্বিন, ১৪২৭
শিরোনাম :

ব্রিটিশ হোম সেক্রেটারীর বিরুদ্ধে যোদ্ধাপরাধীর মামলা

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৯:৩১, জুলাই ১৯ , ২০২০
photo

লন্ডনঃ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ চলাকালে বুদ্ধিজীবি হত্যার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাজাপ্রাপ্ত পলাতক আসামি রাজাকার চৌধুরী মঈন উদ্দিন।ব্রিটিশ হোম সেক্রেটারী প্রীতি পাটেলের বিরুদ্ধে ৬০ হাজার পাউন্ডের ক্ষতিপুরণের মামলা করেছেন।ডৈইলি মেইলে প্রকাশিত এক সংবাদে বলা হয়েছে, গত বছর অক্টোবরে দ্যা ইন্ডিপেনডেন্ট কমিশন ফর কাউন্টারিং এক্সট্রিমিজম কর্তৃক একটি ডকুমেন্টরি প্রকাশ করা হয়।ডকুমেন্টরিতে চৌধুরী মঈন উদ্দিনের ব্যক্তিগত তথ্য ব্যবহার করা হয়েছে।

ডকুমেন্টরিটি হোম সেক্রেটারী প্রীতি পাটেল নিজে তা টুইট করেন। বিবিসি’র সাংবাদিক মিশেল হুসাইন এবং মানবাধিকার কর্মী পিটার ত্যাচালও তা টুইটারে শেয়ার করেন।

ডকুমেন্টরিতে রাজাকার চৌধুরী মঈন উদ্দিনের কিছু ব্যক্তিগত তথ্য ব্যবহার করা হয়।তিনি ব্যক্তিগত এবং সামাজিকভাবে মানহানী হয়েছে বলে উল্লেখ করে গত মাসে হাই কোর্টে রীট করেছেন।

উল্লেখ্য বাংলাদেশে যোদ্ধাপরাধের অভিযোগে ২০১২ সালে বুদ্দিজীবি হত্যার মূল নায়ক কুখ্যাত রাজাকার চৌধুরী মঈন উদ্দিনকে ফাঁসির রায় দিয়েছিল বাংলাদেশে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।যদিও রাজাকার চৌধুরী মঈন উদ্দিন তার উপর আনিত সব অভিযোগ অস্বীকার করেন।তিনি এই বিচারকে সাজানো নাটক বলে উল্লেখ করেন।বিচার চলাকালে তিনি বাংলাদেশে গিয়ে আদালতে তা মোকাবিলা করেননি।চৌধুরী মঈন উদ্দিন নর্থ লন্ডনে স্বপরিবারে বসবাস করছেন।



সাম্প্রতিক খবর

জৈন্তাপুরে মসজিদের শিক্ষক গরম চা ঢেলে শিশু ছাত্রকে নির্যাতন

photo জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ সিলেট জৈন্তাপুর উপজেলার ফতেহপুর (হরিপুর) ইউপির হেমু মাঝপাড়া গ্রামের মক্তবের শিক্ষক গরম চা ঢেলে ৭ বৎসরের শিশুর শরীর জ্বলসে দিয়েছে। প্রতিকার চাইলে কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করেনি মহল্লাবাসী। সাবেক ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আইনের সহায়তা নিতে পরামর্শ দেন। মামলা দায়ের‘র প্রস্তুতি চলছে। পরিবার সূত্রে জানা যায়, ২২ সেপ্টেম্বের মঙ্গলবার

বিস্তারিত

0 Comments

Add new comment