আজ : ০৪:৫৪, জুলাই ৪ , ২০২০, ২০ আষাঢ়, ১৪২৭
শিরোনাম :

৭১সালে হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত ছিলো রাজাকার আলী আকবর

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৯:১৪, জুন ২৪ , ২০২০
photo

প্রখ্যাত রাজনীতিবিদ, আইনজ্ঞ ধীরেন্দ্রনাথ দত্তকে পাকিস্তানি সেনাবাহিনীর হাতে তুলে দিয়ে পুরো বাড়ি লুট করে কুমিল্লার যে কুখ্যাত রাজাকার, তার নাম এডভোকেট আলী আকবর। কুমিল্লার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব যতীন্দ্র ভদ্র, অতীন্দ্র ভদ্র, প্রসন্ন কুমার ভৌমিক, নিতাই সাহা, কেডি রায়, শিশিরেন্দ্র দাশগুপ্ত রানার হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত ছিলো রাজাকার এ্যাডভোকেট আলী আকবর। মুক্তিযুদ্ধের সময় কুমিল্লার যে ১০টি স্থানে পাকিস্তানি সেনাবাহিনীর আড্ডা ছিলো, এর মধ্যে একটি ছিলো এ্যাডভোকেট আলী আকবরের বাড়ি।
.
মুক্তিযুদ্ধে পাকিস্তানি সেনাবাহিনীর সহযোগী হিসেবে হত্যা লুটতরাজ এবং বিভিন্ন অপকর্মে সহযোগিতা করার অপরাধে ১৯৭২ সালে কোলাবোরেট এ্যাক্টের অধীনে গঠিত স্পেশাল ট্রাইব্যুনালে রাজাকার এ্যাডভোকেট আলী আকবরের বিরদ্ধে কুমিল্লা জেলা সদর দক্ষিণ মহকুমার সাব ডিভিশনাল অফিসার বাদী হয়ে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় মামলা করেন; যার মামলা নং ০৮/৭২। আর এ মামলাতেই রাজাকার এ্যাডভোকেট আলী আকবরকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। পরে ১৯৭৫ সালের ৩১ ডিসেম্বর রাজাকারের দোসর জিয়াউর রহমানের এক সামরিক ফরমানে কোলাবোরেট এ্যাক্ট অর্থাৎ যুদ্ধাপরাধীদের বিচার বাতিল করে দিলে কারাগার থেকে বেরিয়ে আসে কুমিল্লার কুখ্যাত রাজাকার এ্যাডভোকেট আলী আকবর।
.
আর এই রাজাকার আলী আকবর হচ্ছে কণ্ঠশিল্পী আসিফ আকবরের পিতা। যেই আসিফ আকবর তার রাজাকার পিতা নিয়ে শুধু গর্বিতই নয়, ফলাও করে জাহিরও করে নিজেদের কুকর্ম নানান সময়।রাজাকার সন্তান হলেও এদেশের সুবিধাবাদী সুশীল কর্পোরেট মাফিয়া কিংবা অনেক সার্টিফিকেটধারী মুক্তিযোদ্ধার ছায়াতলে যেতে আসিফের কোনো সমস্যা হয়নি। হবেও না কোনোদিন। এইদেশের সুশীলরা এক একজন মিডিয়া দখল করে নিজেদেরকে মুক্তিযুদ্ধের ধারক হিসেবে জাহির করে যতটা চাতুরতার সাথে, ততাধিক ধূর্ততার সাথেই তারা রাজাকারের পূত্র-কন্যা বা আত্মীয়দের বাহুবন্ধনে আবদ্ধ থাকে। দেশপ্রেম এদেরকাছে শুধু একটি শব্দ। ধিক্কার।

সুত্রঃঅপরাজিতা নিল ফেইসবুক ফেইজ থেকে।

Posted in মতামত


সাম্প্রতিক খবর

জৈন্তাপুরে একই দিনে ভাইরাসে আক্রান্ত ১৬

photo জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃসিলেট জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রন্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। বর্তমানে জৈন্তাপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৮৫জন। তার মধ্যে মৃত্যু বরণ করেছে ১জন, সুস্থ্য হয়েছেন ৪৮জন, নতুন নমুনা সংগ্রহ ৫ জন, ফলাফলের অপেক্ষায় রয়েছে ২২জন। জৈন্তাপুরে কোভিড-১৯ করোনা ভাইরাসের রিপোর্ট কয়েকদিন থেকে না আসায় থমকে ছিল ফলাফল, বর্তমানে ১৮ দিন পরে

বিস্তারিত

0 Comments

Add new comment