আজ : ০৪:৩৫, মে ৭ , ২০২১, ২৪ বৈশাখ, ১৪২৮
শিরোনাম :

৪৮তম প্রতিষ্টা বার্ষিকী উদযাপন উপলক্ষে যুক্তরাজ্য জাসদের ভার্চুয়াল সভা অনুষ্টিত

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৮:১০, নভেম্বর ৩ , ২০২০
photo


লন্ডনঃ৩১শে অক্টোবর জাসদের ৪৮তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে ১লা নভেম্বর যুক্তরাজ্য জাসদের উদ্দোগে এক সার্বজনীন ভার্চুয়াল সভার আয়োজন করা হয় । উক্ত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য জাসদের সভাপতি বীর মুক্তিযুদ্ধা এডভোকেট হারুনুর রশীদ এবং সঞ্চালনায় ছিলেন সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু । যুক্তরাজ্য জাসদের প্রতিষ্টা বার্ষিকীর ভার্চুয়াল সভায় প্রধান বক্তা হিসাবে অংশগ্রহন করেন জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ সভাপতি, সিলেট জেলা জাসদের সভাপতি, সাবেক ছাত্রনেতা জননেতা লোকমান আহমদ । এছাড়া ভার্চুয়াল সভায় আলোচনায় অংশগ্রহন করেন জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ সম্পাদক এবং সিলেট জেলা জাসদের সাধারন সম্পাদক কিবরিয়া চৌধুরী । সিলেট জেলা জাসদের যুগ্ম সাধারন সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা এবং সিলেট মহানগর জাসদের সাধারন সম্পাদক গিয়াস আহমদ । বক্তব্য রাখেন ইউরোপিয়ান জাসদের আহবায়ক মতিয়ুর রহমান মতিন, যুক্তরাজ্য ন্যাপের সভাপতি প্রবীন বাম রাজনীতিবিদ আব্দুল আজিজ, যুক্তরাজ্য প্রগ্রেসিভ ফোরামের আহবায়ক ডাঃ মখলিছুর রহমান মুকুল, যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মুল কমিটির নেতা আনসার আহমদ উল্লাহ । এছাড়া যুক্তরাজ্য জাসদের যে সব নেতৃবৃন্দ বক্তব্য রাখেন তারা হলেন যথাক্রমে, সহ সভাপতি মজিবুল হক মনি, সহ সভাপতি আব্দুল হালিম চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক ইমতিয়াজ আহমদ, সাবেক সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহজাহান, যুগ্ম সাধারন সম্পাদক সালেহ আহমদ, কার্যকরী কমিটির সদস্য এবং বার্মিংহাম জাসদের সাধারন সম্পাদক সোহেল আহমদ চৌধুরী, যুক্তরাজ্য নারীজোট এবং জাসদ নেত্রী রেহানা বেগম, আব্দুল হক, সাইফুল ইসলাম প্রমুখ ।
সভার শুরুতে ১৯৭২ সালের জাসদের জন্মলগ্ন থেকে খেঁটে খাওয়া মেহনতি মানুষের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রামে নিহত জাসদের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।
ভার্চুয়াল সভার প্রধান বক্তা জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ সভাপতি এবং সিলেট জেলা জাসদের সভাপতি জননেতা লোকমান আহমদ প্রথমেই জাসদের জন্মলগ্ন থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রামে যারা শহীদ হয়েছেন এবং রোগ ব্যাধিতে যারা মৃত্যু বরন করেছেন তাদের সকলের প্রতি গভীর শ্রদ্ধা জানান । তিনি বলেন, জাসদের জন্ম হয়েছিল অন্যায়, অত্যাচার, অবিচারের বিরোদ্ধে আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে । তাই আজও যেখানে অন্যায়, অত্যাচার, অবিচার, লুঠপাট এবং ধর্মান্ধতা চলছে, সেখানে জাসদের প্রতিবাদ প্রতিরোধ অব্যাহত আছে । তিনি বলেন, জাসদ তাঁর আদর্শকে সমন্নত রেখে দুর্নীতি, বৈষম্য এবং ধর্মীয় মৌলবাদ-সন্ত্রাসবাদকে প্রতিহত করে সংবিধান নির্দেশিত সমাজতন্ত্রের লৈক্ষে কাজ যাচ্ছে।



সাম্প্রতিক খবর

বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে বহরগ্রামে খাদ্য সামগ্রী বিতরণ

photo সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের বহরগ্রামে "বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ ফাউন্ডেশন" এর পক্ষ থেকে ১৫৬ টি অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত সোমবার ৩ এপ্রিল বহরগ্রামের এইসব সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে চাল, আলু, তেল, পিয়াজ, চিনি, ময়দা ও সেমাই সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব

বিস্তারিত

0 Comments

Add new comment