আজ : ০৭:৩৪, জুন ৪ , ২০২০, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

সাঁওতালদের সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট এর খাদ্য সহায়তা

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০২:৫৭, এপ্রিল ২৮ , ২০২০
photo


আনসার আহমেদ উল্লাহঃগোবিন্দগঞ্জের বাগদা সাঁওতাল পল্লীর ৬৫ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে ‘সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে’।গত শুক্রবার, ১৭ এপ্রিল,সকালে সাঁওতাল পল্লীর ঘরে ঘরে এই খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়।করোনা মহামারি এর কারণে গোবিন্দগঞ্জের বাগদা ফার্মের সাঁওতাল পরিবারগুলো কর্মহীন হয়ে পড়েছে। এ অবস্থায় সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউক এর সহযোগিতায় প্রত্যেক পরিবারের জন্য ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, এক প্যাকেট লবন, ১ কেজি মসুর ডাল, কাপড় কাঁচার সাবান দেয়া হয়। প্রতি পরিবারে ৫ জন হিসেব করে ৬৫টি পরিবারে ৩২৫ জনের জন্য খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ খাদ্য সহায়তায় ৭ থেকে ১০ দিন ঐ পরিবার ঘরের বাহিরে বের হবে না এবং আপাতত খাদ্য সমস্যার লাঘব হলো।

উল্লেখ্য, ২০১৬ সালের ৬ নভেম্বর বাগদা ফার্মের জমি নিয়ে সাঁওতাল, পুলিশ ও সুগারমিল কর্তৃপক্ষের সংঘর্ষে ৩ জন সাঁওতাল নিহত হয় এবং ৯ জন আহত হয়। সে সময় সাঁওতালদের বাড়িঘর জ্বালিয়ে ও ভাংচুর করে উচ্ছেদ করা হয় স্থানীয় ভূমিদস্যুদের অপরাজনীতির কারণে। ২০১৬ সাল থেকে সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে মানবিক সাহায্য নিয়ে সাঁওতালদের পাশে দাঁড়িয়েছে। সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে এর সভাপতি পুষ্পিতা গুপ্ত বিভিন্ন সময় সাঁওতালদের এবং সারা বাংলাদেশের নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছেন। খাদ্য সহায়তা প্রদান কার্যক্রমে উপস্থিত ছিলেন সেক্যুলার বাংলাদেশ মুভমেন্টের বাংলাদেশ প্রতিনিধি এ টি এম রাশেদুল ইসলাম।



সাম্প্রতিক খবর

নিলা তুমি যেওনাঃবাবুল রহমান

photo ভালোবাসা ও পছন্দের মানুষগুলো শ্বাসরোধ করেই থেমে থাকেনা,আমেরিকার জর্জ ফ্লোয়েডের মত মৃত্যু নিশ্চিত করেই যেতে চায়।অনুভূতির জায়গাটি নিয়ে খেলতে আগ্রহী,ভেবে দেখেনা মানুষটি কত কষ্ট পাবে।পাথরের তৈরী মন হলে সেখানে আঘাতে কিছু হবেনা কিন্তু হৃদয়টা যে এমন অল্পতেই নষ্ট হয়,কষ্ট লাগে বড্ড। নিলার সাথে পরিচয় জর্ডানের ট্রান্জিট লাউন্জে,সেইথেকে টুকটাক মেসেজ দেয়া নেয়া এবং অন্তরঙ্গ।বেশদিন

বিস্তারিত

0 Comments

Add new comment