আজ : ০৬:৩৩, জুন ৪ , ২০২০, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

লকডাউন মুক্ত জীবন-এম. নজরুল ইসলাম

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৩:১৭, মে ৪ , ২০২০
photo


করোনাভাইরাস সংক্রমণ যখন সারা বিশ্বে প্রলয় সৃষ্টি করেছে। তখন করোনা থেকে রক্ষা পেতে অস্ট্রিয়ান সরকার ১৫ মার্চ হতে সারা দেশ লকডাউন করে দেয়। গতকাল শনিবার উঠে গেল সেই লকডাউন। কেটে গেল বিষণ্ণতা। ফিরে পেলাম মুক্তজীবন।
তবে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের জন্য প্রয়োজনীয় সকল নির্দেশনা মেনে চলতে হচ্ছে। তারপরও লকডাউন তুলে নেওয়ায় মানুষ স্বাচ্ছন্দ্য ফিরে পেয়েছে। পেয়েছে মুক্ত জীবনের স্বাদ।
আজ সকালে আমার স্ত্রী ফরিদা ইয়াসমিন বলেন, 'মুক্তি পেলাম, চলো প্রথম দানিউব নদীর পার যাবো। অনেক দিন যাওয়া হয় না ওখানে। শঙ্কাহীনভাবে কিছু সময় ওখানে বসবো, তারপর অন্যসব।'
স্ত্রীর সিদ্ধান্তে আমরা আমাদের বাড়ির কাছাকাছি ঐতিহাসিক দানিউব নদীর পার যাই। নদীর পার ঘেঁষে খোলা আকাশের নিচে, ঘাসে পা ঢুকিয়ে, নিশ্বাস নেই টাটকা বাতাসে। ভীষণ ভালো লেগেছে।
তারপর গাড়ি চালিয়ে ভিয়েনা থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে যাই এবং ফিরে আসি। মার্কেটে ঢুকি। বাড়ির গার্ডেনের জন্য গাছগাছালি ক্রয় এবং অন্যান্য কেনাকাটা করি।
যাঁরাই সামনে পড়েছে, যেন সবাই উদ্বেগ-উৎকন্ঠামুক্ত। বন্দী জীবন থেকে মুক্তির অভিব্যক্তি সবার চোখেমুখে।
আমরা করোনার বিষাদের ছায়া আর দেখতে চাই না। সর্বোচ্চ সতর্ক আছি, থাকবো।
জন্মভূমি বাংলাদেশের সবার কাছে মিনতি, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের সকল নির্দেশনা মেনে চলুন। খুবসহসাই আপনারাও উদ্বেগ-উৎকন্ঠামুক্ত হবেন। জীবনে ফিরে আসবে স্বাভাবিকত্ব।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবী হোক।

এম. নজরুল ইসলাম
ভিয়েনা, অস্ট্রিয়া।

Posted in মতামত


সাম্প্রতিক খবর

নিলা তুমি যেওনাঃবাবুল রহমান

photo ভালোবাসা ও পছন্দের মানুষগুলো শ্বাসরোধ করেই থেমে থাকেনা,আমেরিকার জর্জ ফ্লোয়েডের মত মৃত্যু নিশ্চিত করেই যেতে চায়।অনুভূতির জায়গাটি নিয়ে খেলতে আগ্রহী,ভেবে দেখেনা মানুষটি কত কষ্ট পাবে।পাথরের তৈরী মন হলে সেখানে আঘাতে কিছু হবেনা কিন্তু হৃদয়টা যে এমন অল্পতেই নষ্ট হয়,কষ্ট লাগে বড্ড। নিলার সাথে পরিচয় জর্ডানের ট্রান্জিট লাউন্জে,সেইথেকে টুকটাক মেসেজ দেয়া নেয়া এবং অন্তরঙ্গ।বেশদিন

বিস্তারিত

0 Comments

Add new comment