আজ : ০৬:১৫, মে ৭ , ২০২১, ২৪ বৈশাখ, ১৪২৮
শিরোনাম :

রেটার ম্যানচেষ্টার আওয়ামীলীগের, জেল হত্যা দিবসে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৬:২৩, নভেম্বর ৪ , ২০২০
photo


ম্যানচেষ্টারঃযুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেষ্টার আওয়ামীলীগের উদ্যোগে, জেল হত্যা দিবস ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ৩ নভেম্বর ২০২০ মঙ্গল বার, দুপুর ১২:৩০ ঘটিকার সময় , যুক্তরাজ্য আওয়ামীলীগ- গ্রেটার ম্যানচেষ্টার শাখার উদ্যোগে, জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্টিত হয়।

সংগঠনের সভাপতি, প্রবীণ আওয়ামীলীগ নেতা , ছুরাবুর রহমানের সভাপতিত্ত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট মীর গোলাম মোস্তাফা ও যুগ্ন সাধারন সম্পাদক রুহুল আমীন রুহেলের যৌথ পরিচালনায়, সর্বপ্রথম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত ও বিদেহী আত্নার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে অংশগ্রহন করেন, বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা, যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ।

প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন , যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, আব্দুল আহাদ চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাংবাদিক মকিস মনসুর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ব্রাডফোর্ড আওয়ামীলীগের সভাপতি শওকত আহমদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ওল্ডহ্যাম আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ শাহজাহান, সাধারণ সম্পাদক মোফাজ্জিল খান।

গ্রেটার ম্যানচেষ্টার আওয়ামীলীগের সহ সভাপতি গৌছ মিয়া, সহ সভাপতি সৈয়দ মাহমুদুর রহমান, যুগ্ন সাধারন সম্পাদক রুহুল আমীন চৌধুরী মামুন, চেষ্টার ও নর্থ ওয়েলস আওয়ামীলীগের সভাপতি, আব্দুস সালাম।
স্টোকন্টেন্ট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু ইউসুপ চৌধুরী, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের সভাপতি অয়েছ আহমদ কামালী, লিভার পুল আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিপার মিয়া , গ্রেটার ম্যানচেষ্টার আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাব্বির চৌধুরী, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, শেখ জাফর আহমদ, গ্রেটার ম্যানচেষ্টার আওয়ামী সেচ্চাসেবক লীগের সভাপতি আমিনুল হক ওয়েছ, সাধারণ সম্পাদক ফয়জুল হক জুয়েল সহ নর্থ ওয়েষ্ট আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন পঁচাত্তর সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চার ঘনিষ্ঠ সহযোগী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। যারা এই হত্যা কান্ডের সাথে জড়িত, যারা ইন্ধন দিয়েছিল, যারা প্রত্যেক্ষ ও পরোক্ষ ভাবে সম্পৃক্ত, যারা জাতিকে মেধাশুন্য করতে চেয়েছিল, তাদের প্রত্যেকে বিচারের আওতায় এনে, এবং যাদের বিচারের রায় হয়েছে, তাদের বিচারের রায় কার্যকর করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।



সাম্প্রতিক খবর

বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে বহরগ্রামে খাদ্য সামগ্রী বিতরণ

photo সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের বহরগ্রামে "বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ ফাউন্ডেশন" এর পক্ষ থেকে ১৫৬ টি অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত সোমবার ৩ এপ্রিল বহরগ্রামের এইসব সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে চাল, আলু, তেল, পিয়াজ, চিনি, ময়দা ও সেমাই সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব

বিস্তারিত

0 Comments

Add new comment