আজ : ০২:৪৫, জুলাই ২৯ , ২০২১, ১৩ শ্রাবণ, ১৪২৮
শিরোনাম :

গ্রেটার ভাঁড়েরা ডেভলপমেন্ট অর্গানাইজেশনের ইউকের উদ্যোগে প্রায় ৪০০ পরিবারকে নগদ অর্থ সহ ঈদ উপহার বিতরণ

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০১:০৫, মে ১২ , ২০২১
photo


সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের ভাড়েরা, মাদবপুর, সরদার পাড়া চক ঐতিহ্যবাহী এই তিন গ্রামের যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে নবগঠিত সামাজিক সংগঠন গ্রেটার ভাড়েরা ডেভলপমেন্ট অর্গানাইজেশন ইউকের অর্থায়নে প্রথমবারের মতো প্রায় ৪০০ পরিবারকে নগদ অর্থ ও ঈদ উপহার বিতরন করা হয়। এখানে উল্লেখ্য যে অত্র এলাকার এই প্রবাসীরা গতবারও তারা একটি ওয়াটসাপ গ্রূপের মাধ্যমে অর্থ সংগ্রহ করে এই এরকম একটি ঈদ উপহার দিয়েছিলেন এবং এবার তারা এক বৎসরের মাতায় এসে একটি পূর্ণাঙ্গ সামাজিক সংগঠন তৈরী করে সংগঠনের নিজস্ব তহবিল গঠন করে প্রায় ৪০০ পরিবারকে ঈদ উপহার দিলেন । বিশিষ্ট শিক্ষানুরাগী অত্র এলাকার কৃতি সন্তান অধ্যক্ষ ডঃ এনামুল হক সরদারের সভাপতিত্বে এবং এডভোকেট এম বি এ শিপন,মোঃ হারুন মিয়া ও মাওঃ ইমদাদুর রহমান সিতুর যৌথ পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট - ২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মুকাব্বির খান । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তাজপুর ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব ইমরান রব্বানী এবং বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক জনাব আনা মিয়া ।
অনুষ্টানে টুন্ এলাকার পক্ষে আরো বক্তব্য রাখেন জনাব শানুর মিয়া (ভাঁড়েরা) আব্দুল মতিন (মাদবপুর) হাঃ মাওঃ আব্দুস সালাম (মাদবপুর) মাওঃ এবাদুর রহমান (সরদার পাড়া চক ) মাওঃ শেখ আলী হায়দার ভাঁড়েরা প্রমুখ । অনুষ্টানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন এলাকাবাসী । আলোচনা অনুষ্টানে বক্তারা প্রধান অতিথি মাননীয় এমপির কাছে অবহেলিত এই এলাকার রাস্তা ঘাট শিক্ষা প্রতিষ্টানের উন্নয়নের জন্য বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরা হয় এবং সংসদ সদস্য জনগণের সকল দাবি দাওয়া মূল্যায়ন করে অগ্রাধিকার ভিত্তিতে দেখার ও উন্নয়ন ও অগ্রগতির প্রতিশ্রুতি ব্যাক্ত করেন এবং প্রধান অথিতি তার বক্তব্যে ওই এলাকার লেখাপড়ার উন্নয়নের জন্য একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্টায় তার সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন এবং নব গঠিত সংগঠন গ্রেটার ভাঁড়েরা ডেভলপমেন্ট অর্গানাইজেশন ইউকের সকল সদস্য সহ অত্র এলাকার সকল প্রবাসীদের এগিয়ে এসে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান ।
অনুষ্টানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওত করেন তুফায়েল বিন মতিন এবং সব শেষে এলাকার আলেম হাফেজ মো: আব্দুস সালামের দোয়া পরিচালনার মধ্যে অনুষ্টানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

সাইমন ড্রিং-এর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

photo লন্ডনঃ মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষের আত্মদানের প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিবেককে নাড়িয়ে দেওয়া ব্রিটিশ সাংবাদিক সাইমন ড্রিং-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে যুক্তরাজ্য একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।সংগঠনের সভাপতি সৈয়দ এনামুল ইসলাম ও সাধারন সম্পাদক রুবি হক এক যৌথ বিবৃতিতে বলেছেন, সাইমন ড্রিং বাংলাদেশে ১৯৭১ সালে গণহত্যার প্রত্যক্ষদর্শী প্রথম বিদেশী

বিস্তারিত

0 Comments

Add new comment