আজ : ০১:২৩, নভেম্বর ১৪ , ২০১৯, ৩০ কার্তিক, ১৪২৬
শিরোনাম :

যুক্তরাজ্যের কার্গো সেলস এজেন্টকে বিমানের অফিসিয়াল সিএসএ চুক্তি

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:১১:১৮, অক্টোবর ১০ , ২০১৯
photo


মুহাম্মদ শাহেদ রাহমানঃবিমান বাংলাদেশ অফিসিয়াল চুক্তির আওতায় নিয়ে এসে যুক্তরাজ্যের ১১টি কার্গো সেলস এজেন্ট প্রতিষ্ঠানকে।
পূর্বলন্ডনে বিশেষ একটি অনুষ্ঠানে সিএসএ প্রদান করেন যুক্তরাজ্যে বিমান বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার হারুন খান।

সোমবার (৭ অক্টোবর ২০১৯) পূর্বলন্ডনের ব্রিকলেনে ব্রিটিশ বাংলাদেশী কার্গো এজেন্ট এসোসিয়েশন (বিবিসিএএ) এর সদস্যদের সাথে কার্গো সেলস এজেন্ট চুক্তি বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিমান বাংলাদেশের ব্রিটেন কান্ট্রি ম্যানেজার হারুন খান।

এ সভায় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিমান বাংলাদেশের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে বিমান বাংলাদেশকে ঘিরে ব্রিটেনে যে সিন্ডিকেট বানিজ্য ছিলো সেটি বন্ধ করা হয়েছে। বিমান বাংলাদেশের মাধ্যমে কার্গো পাঠানোর যে একক মনোপলি ব্যবসা ছিলো সেটি বন্ধ করে বাজারে প্রতিযোগিতামূলক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে নতুন করে ৩ ক্যাটাগরিতে আরো ১১ টি কার্গো প্রতিষ্ঠানকে বিমান বাংলাদেশ ব্রিটেনের অফিসিয়াল কার্গো সেইলস এজেন্ট (সিএসএ) প্রদান করা হলো। ১১টি প্রতিষ্ঠানসহ ১৩টি প্রতিষ্ঠানই ক্যাটাগরি অনুযায়ী প্রতি সপ্তাহের বুকিং পাবেন।

তিনি আরো বলেন, অন্য এয়ার লাইন্স যেখানে ৫/৬ দিনে কার্গো পাঠাবে সেখানে বিমান কার্গো ক্যারিয়ারে মাল দেয়ার পর ২৪ ঘন্টায় বাংলাদেশে পৌছে দেয়ার নিশ্চয়তা দিচ্ছে।

সংগঠনের সাধারন সম্পাদক দেওয়ান সৈয়দ আব্দুর রবের সঞ্চালনায় ও দেলোয়ার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী ইফতেখার আহমেদ হৃদয়।

এছাড়া আরো বক্তব্য রাখেন সাংবাদিক মুসলেহ উদ্দিন আহমেদ, লন্ডন বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আ স ম মাসুম, বিমান বাংলাদেশের কর্মকর্তা নাসিরুল হক, আরিফুর রহমান এবং এম এ তুহিন।

সভায় বক্তারা বলেন, দিনে দিনে কমিউনিটিতে বাংলাদেশে কার্গো পাঠানোর একটি বড় বাজার তৈরি হয়েছে। এতে কর্মসংস্থানের পাশাপাশি বিমান বাংলাদেশের মাধ্যমে বাংলাদেশও আর্থিকভাবে লাভবান হচ্ছে। সিন্ডিকেট ভেঙ্গে কমিউনিটিতে সুষম প্রতিযোগিতামূলক বাজার সৃষ্টিতে ভূমিকা রাখায় বর্তমান কান্ট্রি ম্যানেজার হারুন খানের প্রতি কৃতজ্ঞতা জানান।
বিমানের নতুন চুক্তিতে ক্যাটাগরি ১ এর আওতায় ডিজিকম কার্গো, ইষ্ট এন্ড লজিষ্টিক, ই ওয়ান কার্গো, ইউকে কার্গো এবং জেনারেল কার্গো, ক্যাটাগরি ২ এর আওতায় মবিলিংক এবং আরএনকে, ক্যাটাগরি ৩ এর আওতায় ডোর টু ডোর, কার্গো ওয়্যারহাউজ, আল্টিমেট কার্গো এবং শাহজালাল কার্গোকে নতুন কার্গো সেলস এজেন্ট হিসাবে চুক্তি প্রদান করা হয়। উল্লেখ্য, এই ১১টি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরেই কমিউনিটিতে কার্গো সার্ভিস দিয়ে আসছিলেন। যুক্তরাজ্যে তাদেরকেই বিমান বাংলাদেশ অফিসিয়াল চুক্তির আওতায় নিয়ে এসেছে।



সাম্প্রতিক খবর

আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত

photo লন্ডনঃবিশ্বনবী হযরত মুহাম্মদ মোস্তাফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর আগমনবার্ষিকী পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে আনজুমানে আল ইসলাহ ইউকের উদ্যোগে ইংল্যান্ডের রাজধানী লন্ডনের দ্যা অট্রিয়াম কনফারেন্স হলে গত ১০ নভেম্বর রবিবার অনুষ্ঠিত হয়েছে গ্রান্ড মিলাদুন্নবী কনফারেন্স। আনজুমানে আল ইসলাহ ইউকের প্রেসিডেন্ট আল্লামা হাফিজ আবদুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ

বিস্তারিত

0 Comments

Add new comment