আজ : ০২:০৭, জানুয়ারি ২৯ , ২০২০, ১৫ মাঘ, ১৪২৬
শিরোনাম :

মইন উদ্দিন খান বাদল ছিলেন আদর্শ রাজনীতিবীদ, মুক্তিযোদ্ধা ও মাটি ও মানুষের নেতা

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০১:২৭, ডিসেম্বর ৩ , ২০১৯
photo


আনসার আহমেদ উল্লাহ::বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ জাসদ এর কার্যকরী সভাপতি জনাব মইন উদ্দিন খান বাদল এর ‘সার্বজনীন শোক সভা’ রবিবার, ১ ডিসেম্বর ২০১৯ পূর্ব লন্ডন্হ মাইক্রো বিজনেস সেন্টারে বাংলাদেশ জাসদের সভাপতি জনাব শামীম আহমেদ এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জুনেদুর রহমান এর পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারন সাধারন সৈয়দ সাজিদুর রহমান ফারুক এবং বিশেষ অতিথি ছিলেন টাওয়ার হ্যামলেটের ডেপুটি স্পিকার জনাব আহবাব হোসেন। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ন্যাপের সভাপতি জনাব আব্দুল আজিজ, জে এস ডি এর সভাপতি ছমির উদ্দিন, ওয়ার্কাস পাটির অলিউর রহমান, জাসদের শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান শানুর, নারী জোট নেত্রী জোছনা পারভীন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্মৃতি আজাদ, নারী নেত্রী ও বিশিষ্ট কমিউনিটি একটিভিস্ট ফেরদৌসী লিপি, জোটের যুগ্ম সম্পাদিকা রেহানা বেগম, প্রজন্ম একাত্তরের শহীদ পরিবারের সন্তান বাবুল হোসেন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও জাসদ নেতা জনাব সৈয়দ মাবুদ, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আমান উদ্দিন, মুক্তিযোদ্ধা ইন্জিনিয়ার মিফতা ইসলাম, মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা এনামুল হক, মুক্তি যোদ্ধা খলিল কাজী,মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান, বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতানা,ওসমানী ট্রাষ্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান, সাবেক ছাত্র নেতা বাংলাদেশ জাসদ এর লুটন এর সভাপতি শাহ আবদুল রশিদ, সাধারন সম্পাদক সোহেল আহমদ, সাবেক ছাত্র নেতা এনামুল হক নেফা, বাসদ নেতা মোহাম্মদ শওকত, আওয়ামী লীগ নেতা ডক্টর আনিসুর রহমান, লুত্ফর রহমান সায়াদ ও আফসর খান সাদেক।

সভায় আরও উপস্থিত ছিলেন হাফিজ রশিদ খান, ফখর উদ্দিন, শামীম আহমেদ, মনজুর চৌধুরী, আবদুল মান্নান, ফজিলত খান, আবদুল রহিম, সাব্বির চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় বক্তৃারা জাসদ নেতা মইন উদ্দিন খান বাদল ভাই এর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।তিনি ছিলেন একজন আদর্শ রাজনীতিবীদ, বীর মুক্তিযোদ্ধা, মাটি ও মানুষের নেতা। যার ধ্যান জ্ঞান ছিল খেটে খাওয়া মানুষ কে নিয়ে। শোষণ মুক্ত সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের একজন আদর্শ সৈনিক। দেশ এবং জাতির কল্যাণে নিবেদিত একজন নেতা ছিলেন। তাঁর আদর্শ লালন করার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়েছে। জাতীয় সংসদে যে সমস্ত বক্তব্য রেখে গেছেন তার মাইলফলক হিসাবে থাকবে। চট্টগ্রামে কালুরঘাট সেতু বাস্তবায়ন করে মইন উদ্দিন খান বাদল এর নামে "নাম করনের জোর দাবী " জানানো হয়েছে। পাশাপাশি মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার দাবি জানানো হয়েছে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার কে। বংগবন্ধু কন্যা জননেত্রী ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন নেতৃবৃন্দ।



সাম্প্রতিক খবর

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে যুক্তরাজ্যে যুবলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

photo লন্ডনঃমুজিববর্ষ -২০২০ উদযাপন উপলক্ষে লন্ডনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে l সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশত বার্ষিকী

বিস্তারিত

0 Comments

Add new comment