আজ : ০৫:৫৩, অক্টোবর ১৫ , ২০১৯, ২৯ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

বীর মুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমানের প্রথম মৃত্যুবাষিকী আজ

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:১২:৪৭, সেপ্টেম্বর ১৬ , ২০১৯
photo

আইয়ুববিরোধী আন্দোলনের কিংবদন্তি রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা (সাবেক সাংসদ)মরহুম শাহ আজিজুর রহমানের প্রথম মৃত্যুবাষিকী আজ।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী শাহ আজিজুর রহমান ১৯৬৯ সালে গণঅভ্যুত্থানে সিলেটের ছাত্র গণজাগরণের অবিসংবাদিত নেতা,পাকিস্তানের রাষ্ট্র প্রধানকে জুতা মেরে যার সাহস ও ত্যাগের রাজনীতি আইয়ুববিরোধী আন্দোলনকে গোটা পূর্বপাকিস্তানে বেগবান করেছিলেন।
এই সময় তিনি কারাবরণ করে সিলেটের আন্দোলনকারীদের গর্বিত করে ছিলেন, আর সৃষ্টি হয়েছিল ইতিহাসের এক নতুন অধ্যায়। ছয় দফা আন্দোলন ঘরে ঘরে পৌঁছে দেয়ার মহান দায়িত্ব অত্যন্ত দৃঢ়তার সঙ্গে পালন করেছিলেন তিনি।

সত্তরের নির্বাচনে একজন ছাত্রনেতা হিসেবে বঙ্গবন্ধুর নৌকার বিজয়ে অনন্য ভূমিকা রেখেছিলেন। স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণ করে একজন মুক্তিযোদ্ধা হিসেবে ছিলেন শীর্ষদের মধ্যে অন্যতম।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পর প্রতিশোধ নিতে কাদের সিদ্দিকীর সঙ্গে যোগ দেন। জাতীয় প্রতিটি দুঃসময়ে অগ্রভাগে থেকে সিলেটের অন্যতম কিংবদন্তিতে পরিণত হয়েছিলেন।

ছাত্র সংগ্রাম পরিষদ, মুক্তিযোদ্ধা, সংগঠক ও আওয়ামী লীগের একজন ত্যাগী নেতার পাশাপাশি ১৯৮৯ সালে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

১৯৯৬ সালে আ.লীগের মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে সিলেট-২ আসনে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় পার্টির কবল থেকে সিলেট-২ আসনটি উদ্ধার করেন। তৎকালীন সংসদ সদস্য হয়ে জনগণের উজাড় করা ভালোবাসায় সিক্ত হয়েছিলেন শাহ আজিজুর রহমান। মহান আল্লাহ তাকে বেহেস্তবাসী করুন।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

হিজড়াদের চাঁদাবাজি মধ্যরাতে বিভিন্ন স্পটে বসে দেহব্যবসা

photo ওসমানীনগর (সিলেট)প্রতিনিধিঃসিলেটের ওসমানীনগরে হিজড়াদের ওপেন দেহ ব্যবসা ও বখশিসের নামে বেপরোয়া চাঁদাবাজির কারণে অতিষ্ট হয়ে পেরেছেন এলাকাবাসী। প্রতি দিন মধ্য রাতে উপজেলার গোয়ালাবাজার, তাজপুরবাজার সহ বিভিন্ন বাজারে বসে দেহব্যবসায়ী হিজড়াদের ভাসমান হাট। হিেিসবে উটতি বয়সী ছেলে স্কুল কলেজ পড়–য়া ছাত্র যুবক সহ বিভিন্ন বয়সী পুরুষদের খদ্দের হিসেবে ব্যবহার করছে হিজড়ারা।

বিস্তারিত

0 Comments

Add new comment