আজ : ০৪:১৭, জুলাই ২৯ , ২০২১, ১৩ শ্রাবণ, ১৪২৮
শিরোনাম :

যুক্তরাজ্যে লুটনের মেয়র হলেন ব্রিটিশ বাঙালি সিলেটের তাহির খান

মুহাম্মদ শাহেদ রাহমান / বিশ্ববাংলানিউজ২৪.কম

আপডেট:০৪:৫৬, মে ২৬ , ২০১৬
photo



যুক্তরাজ্যের লুটন বারা কাউন্সিলের নতুন দায়িত্ব প্রাপ্ত আরেক ব্রিটিশ বাঙালি লুটন বারা কাউন্সিলের মেয়র সিলেটের কৃতিসন্তান কাউন্সিলর তাহির খান ।
বুধবার ( ২৫ মে ২০১৬) লুটনের মেয়র হিসেবে শুরু করেছেন অফিসিয়াল কার্যক্রম । কথা হয় নতুন এ মেয়র তাহির খানের সঙ্গে । তিনি দায়িত্ব গ্রহণ করে মহান আল্লাহতায়ালার কাছে শুকরিয়া আদায় করেন । এবং লুটন বারাকে সামগ্রিক উন্নয়নের দ্বারা এগিয়ে নিয়ে যেতে কমিউনিটির সকলের সহযোগিতা কামনা করেন ।

লুটনের তরুন এ মেয়র মিঃ তাহির খান দীর্ঘ প্রায় ২৫ বছর যাবৎ স্বপরিবারে এশহরেই বসবাস করছেন । সেই ষোল বছর বয়স থেকেই ইউথ ও কমিউনিটি ওয়ার্কের সাথে সরাসরি সম্পৃক্ত আছেন আজও । কমিউনিটি ওয়ার্কে লোকাল গভর্নমেন্টে সিনিয়র মেনেজমেন্টে হয়ে কাজ করেছেন । কাজের স্বীকৃতিও পেয়েছেন স্থানিয় ও জাতীয় পর্যায় থেকে ।

যুক্তরাজ্যের রাজনৈতিক দল লেবার পার্টির হয়ে ২০০৭ সালে ফাস্ট ইলেকটেড কাউন্সিলর হয়েছিলেন তিনি লুটনের বিসকট ওয়াডর্ থেকে । কাউন্সিলর নিবর্াচিত হয়েছেন ২০১১ , ২০১৫ এবং ২০১৬ সালে হলেন মেয়র ।
এভাবে তাকে আর পিছিয়ে থাকাতে হয়নি ; কমিউনিটির মানুষের ভালোবাসায় ও শ্রদ্ধায় এগিয়ে চলছেন অহর্নিশী । কমিউনিটির মানুষের ভালোবাসায় ও রাজনৈতিক দক্ষতায় তিনি আজ পৌঁছেছেন লুটন বারা কাউন্সিলের শীষের্ ।

উল্লেখ্য লুটনের এ মেয়র কাউন্সিলর তাহির খান লেখাপড়া বেড়ে ওঠা লুটন শহরেই । ইউনভিার্সটিি অব লুটন থেকে কমিউনিটি ম্যানেজমেন্টের উপর লেখাপড়া করেছেন ।

কর্ম জীবন- কেমডন কাউন্সিলের সিনিয়র ম্যানেজার ।

তাঁর বাংলাদেশের বাড়ি সিলেট বিভাগের সুনামগন্জ জেলার ঐতিহ্যবাহি জগন্নাথপুর উপজেলার পূর্বতিলক গ্রামে । নিজগ্রামে তিলক সরকারি প্রাইমারি বিদ্যালয়ে প্রথম শিক্ষা জীবন শুরু , তারপর নয়াবন্দর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়াকালিন সময়ে ১৯৮২ সালে পরিবারের সঙ্গে লন্ডনে চলে আসা । তারপর যুক্তরাজ্যে চলে লেখাপড়া , সংসার, চাকুরি , অত:পর রাজনীতি ।
এ নিয়েই আজকের লুটনের মেয়র তাহির খানের সুখের সংসার ।
বাবা ওয়ারিশ খান ও মা মেহেরুন্নেছা খানম ।

স্ত্রী সুবি-আরা আক্তার লুটনের একটি স্কুলে কমর্রত ।
মেয়র দম্পতি ২ মেয়ে ১ ছেলে নিয়েই ঘরসংসার রাজনীতি চলছে ।



সাম্প্রতিক খবর

সাইমন ড্রিং-এর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

photo লন্ডনঃ মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষের আত্মদানের প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিবেককে নাড়িয়ে দেওয়া ব্রিটিশ সাংবাদিক সাইমন ড্রিং-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে যুক্তরাজ্য একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।সংগঠনের সভাপতি সৈয়দ এনামুল ইসলাম ও সাধারন সম্পাদক রুবি হক এক যৌথ বিবৃতিতে বলেছেন, সাইমন ড্রিং বাংলাদেশে ১৯৭১ সালে গণহত্যার প্রত্যক্ষদর্শী প্রথম বিদেশী

বিস্তারিত

0 Comments

Add new comment