আজ : ০৬:৩০, মে ৭ , ২০২১, ২৪ বৈশাখ, ১৪২৮
শিরোনাম :

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ শুধু উদযাপনই নয়,অনুধাবন করতে হবে

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:১১:২৩, নভেম্বর ৪ , ২০২০
photo


বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ শুধু উদযাপনই নয়,অনুধাবন করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা ও বিশ্ব মাঝে ছড়িয়ে দেওয়ায় উদযাপনের একমাত্র উদ্দেশ্য। বঙ্গবন্ধুর মূল উদ্দেশ্য ছিল অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ বাংলাদেশ।

জন্মশতবর্ষে তাঁর অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ দর্শনকে বিশ্বময় ছড়িয়ে দিতে ‘সম্প্রীতি বাংলাদেশ’ ও ‘ইনস্টিটিউট অব সোশ্যাল এ্যান্ড কালচারাল স্টাডিজে’র যৌথ উদ্যোগে ‘আন্তর্জাতিক ওয়েবিনার’ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ-ভারতের অতিথিদের উপস্থিতিতে অনলাইন জুম লাইভে ‘আন্তর্জাতিক ওয়েবিনার’টি আগামী ৮ নভেম্বর (রবিবার) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ছয়টা ও ভারতীয় সময় বিকেল ছয়টায় অনুষ্ঠিত হবে।

অতিথি হিসেবে বাংলাদেশীদের মধ্যে উপস্থিত থাকবেন লন্ডন প্রবাসী বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক আব্দুল গাফফার চৌধুরী, রাজনীতি ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী শিকদার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড: আতিউর রহমান।
ভারতীয়দের মধ্যে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের বিধায়ক ও সাবেক মন্ত্রী ডাঃ রবিরঞ্জন চট্টোপাধ্যায়, সীমান্ত সুরক্ষা বাহিনীর সাবেক উপ-মহানিরীক্ষক সমীর কুমার মিত্র, কলিকাতা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাজাগোপাল ধর চক্রবর্তী।অনুষ্ঠানটির সঞ্চালনায় থাকবেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।



সাম্প্রতিক খবর

বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে বহরগ্রামে খাদ্য সামগ্রী বিতরণ

photo সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের বহরগ্রামে "বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন আহমদ ফাউন্ডেশন" এর পক্ষ থেকে ১৫৬ টি অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত সোমবার ৩ এপ্রিল বহরগ্রামের এইসব সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে চাল, আলু, তেল, পিয়াজ, চিনি, ময়দা ও সেমাই সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব

বিস্তারিত

0 Comments

Add new comment