আজ : ১২:৫৬, অক্টোবর ২৭ , ২০২০, ১১ কার্তিক, ১৪২৭
শিরোনাম :

ফারুক আহমদ মিছবাহ’র বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগে সংবাদ সম্মেলন

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৮:৫৪, অক্টোবর ১২ , ২০২০
photo


সিলেট প্রতিনিধিঃদি ম্যান এন্ড কোম্পানী লিমিটেড এর পরিচালক ফারুক আহমেদ মিছবাহে’র বিরুদ্ধে কোম্পানির বিভিন্ন কর্যক্রমে অনিয়ম সেচ্ছাচারিতা,অব্যাবস্থাপনা ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে দি ম্যান এন্ড কোম্পানির চেয়ারম্যান, পরিচালকবৃন্দ ও কোম্পানির শেয়ার হোল্ডারগন।

সোমবার (১২ অক্টোবর) দুপুর ১২ টায় নগরীর এক অভিজাত রেস্টুরেন্টে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন চেয়ারম্যানের পক্ষে নওশাদ আল মুক্তাদির।

লিখিত বক্তব্যে তিনি বলেন,ফারুক আহমদ মিছবাহকে পাচঁ বছরের মেয়াদে কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক পদে নিয়োগ দেয়া হয়।এর পর থেকে তিনি কৌশলে নিয়মনীতির তোয়াক্কা না করে ব্যাবস্থাপনা পরিচালকের পদে বহাল থেকে কাজ চালিয়ে যান।তিনি অধিকাংশ সময়ই পরিচালকদের মতামত উপেক্ষা করে নিজ মতামতকে প্রাধান্য দিয়ে সিদ্ধান্ত বাস্তবায়ন করেন।প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের নিজ স্বার্থে ব্যাবহার করে পরিচালকদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দায়ের করে থাকেন। দি ম্যান এন্ড কোম্পানিতে বিনিয়োগের অর্থ কোম্পানির কাজে ব্যায় না করে নিজের ব্যাক্তিগত কাজে উক্ত টাকা খরচ করেছেন।এতে করে দেশে ও বিদেশে কোম্পানির ভাবমূর্তি নষ্ট হয়েছে।তাছাড়া ফারুক আহমদ কোম্পানির পরিচালকদের না জানিয়ে অনেক শেয়ার হোল্ডারগনের নাম ইচ্ছাকৃত ভাবে বাদ দিয়ে ভূয়া অডিট রিপোর্ট দাখিলের চেষ্টা করেন।এরই প্রেক্ষিতে শেয়ারহোল্ডারগন গত ১৫/০৩/২০ইং সালে তার কাছে একটি লিগ্যাল নোটিশ প্রেরণ করেন।

কোম্পানির ভাড়া থেকে প্রাপ্ত অর্থ কোম্পানির পরিচালক ও শেয়ারহোল্ডারদের বন্টনের সিদ্ধান্ত থাকলেও তিনি তার অনুগত পরিচালকদের নিয়ে এবি ব্যাংক থেকে কোম্পানির সিগনেটারী বদল করে বেআইনী ভাবে ২০ লক্ষ টাকা উত্তোলন করে নিয়ে যান।এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়।যা বিচারাধীন রয়েছে।

ফারুক আহমদের এমন কার্যকলাপের প্রেক্ষিতে গত ২০/০৯/২০ইং কোম্পানির দু’জন পরিচালক বাদী হয়ে হাইকোর্টে দুটি মামলা দায়ের করেন।

এমতাবস্থায় ফারুক আহমদ তার হীন উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন পরিচালকগনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে।তাছাড়া কোম্পানির সাবেক চেয়ারম্যান ড.এনামুল হক সরদারের বিরুদ্ধে ও একটি মিথ্যা মামলা দায়ের করেন।

ফারুক আহমদ নিজের অব্যাবস্থাপনা ও অনিয়মকে লোকচক্ষুর আড়াল করার জন্য তার বিরুদ্ধে দায়েরকৃত মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করতে গত ০৪/১০/২০ইং তারিখে ড.এনামুল হকের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা দায়ের করেন যা পি.বি.আই এ তদন্তাধীন রয়েছে।ফারুক আহমদ মিছবাহ সিলেট চেম্বার অব কমার্স এর সভাপতি থাকা অবস্থায়ও অর্থিক অসংগতির কারণে বরখাস্ত হয়েছেন।শুধুমাত্র কোম্পানির জের ধরে ফারুক আহমদ আমাদের পরিচালকগনদের সামাজিকভাবে হেয় করার জন্য মামলা করার পাশাপাশি আরো মিথ্যা মামলা সাজানোর চেষ্টায় লিপ্ত রয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান এম.এ মুক্তাদির,পরিচালক আব্দুস সামাদ,পরিচালক সিরাজুল ইসলাম ও পরিচালক আজাদ উদ্দিন সহ একাধিক পরিচালক ও শেয়ার হোল্ডারগন।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন‘র নির্বাচন সম্পন্ন

photo মোঃ হানিফ, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃবৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন রেজি নং-চট্ট-১৯০৯ এর ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দিীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে মোঃ আব্দুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে মোঃ মস্তফা কামাল নির্বাচিত হয়েছেন। বৃহত্তর সিলেট‘র সবচেয়ে বড় এবং পুরাতন সংগঠন বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন, এই

বিস্তারিত

0 Comments

Add new comment