আজ : ০১:০৬, নভেম্বর ২৬ , ২০২০, ১২ অগ্রহায়ণ, ১৪২৭
শিরোনাম :

পাহাড় ও রাস্তা কেটে কয়কটি গ্রামের মানুষের চলাচলে প্রতিবন্ধকতা

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৭:২০, নভেম্বর ৪ , ২০২০
photo


মোঃ হানিফ, জৈন্তাপুর সিলেট প্রতিনিধি-সিলেটের জৈন্তাপুরে পাহাড় ও রাস্তা কেটে ৫ গ্রামের মানুষের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে এক ব্যক্তি। এলাকাবাসীরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।
সরেজমিনে গিয়ে দেখায়ায়, জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্ধা হর্নিগ্রামের মৃত মোবারক আলীর ছেলে মোঃ আব্দুল হান্নান (৫২) গ্রামবাসীর চলাচলের রাস্তাটি কেটে এবং পাহাড় কেটে উত্তর কালিঞ্জি, মধ্য কলিঞ্জি, দক্ষিণ কালিঞ্জি, নয়াগ্রাম এবং হর্ণি গ্রামের মানুষজন, স্কুল কলেজ ও মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। গ্রামের বাসিন্ধা মুছব্বির আলী, নূর উদ্দিন, ইসলাম উদ্দিন, আব্দুস শুকুর, কবির আহমদ, আব্দুল মালিক, ফরিদ আহমদ সহ প্রায় শতাধিক ব্যক্তি জানান একটি কুচক্রি মহলের শলা পরামর্শে আব্দুল হান্নানের পরিবারের একাধিক বাড়ী থাকার পরেও গ্রামবাসীদের সাথে বিরোধ সৃষ্টি করতে চলাচলের রাস্তা সহ পাহাড় কর্তন করছে। যার ফলে ৫টি গ্রামের মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। হর্ণি সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে প্রায় ৫০গজ সামনে যাওয়ার পর আব্দুল হান্নাননের জমি হওয়াতে সে পাহাড় কর্তন করছে এবং গ্রামবাসী চলাচলের রাস্তাটি বিলিন করছে। স্থানীয় ভাবে একাধিক বার থাকে অনুরোধ করা হলেও সে বিষয়টি কর্ণপাত করছে না। গ্রামবাসীরা উপজেলা প্রশাসনের কাছে লিখিত আবেদন করেছে। এলাকাবাসীর দাবী হান্নানের এহেন কর্মকান্ডে এবং পাহাড় কাটার কারনে কাটাগাং নদীর ভাঙ্গন বৃদ্ধি পাবে। এলাকার রাস্তাসহ কয়েকটি বাড়ী নদীগর্ভে বিলিন হতে পারে। পাহাড় ও রাস্তা কর্তনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা হলে ৫ গ্রামের বসবাসকারী জনসাধারণের চলাচল রোগী বহন এবং স্কুল কলেজ মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রীদের চলাচলে মারাত্বক অসুবিধা সৃষ্টি হবে।
অভিযুক্ত আব্দুল হান্নান প্রতিবেদককে জানান, এদিকে সরকারী কোন রাস্তা নেই, আমার বাড়ী তৈরী করার জন্য পাহাড় কর্তন করছি। পাহাড় কাটার অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, নিজের ভূমিতে বাড়ী নির্মাণ করব সেখানে প্রশাসনের অনুমতির কোন প্রয়োজন নেই বলে জানান।
এবিষয়ে জানতে নিজপাট ইউপির ৬নং ওয়ার্ড সদস্য মুজিবুর রহমান মুজি মেম্বার বলেন, আমি বিষয়টি সরেজমিনে গিয়ে দেখেছি। পাহাড় কাটার বিষয়টি সটিক তবে জনসাধারন চলাচলের রাস্তার বিষয় দ্রুত সমাধান করা হবে। পরিবেশের ক্ষতি সাধন করে পাহাড় কাটার বিষয়টি আপনি কি হিসাবে দেখছেন প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান।
জানতে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারী কমিশনার ভূমি মোঃ ফারুক হোসোইন বলেন, আমি ছুটিতে আছি, এলাকাবাসী লিখিত অভিযোগ করলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

ওসমানীনগরে ব্যাংকার্স ক্লাবের সভা অনুষ্ঠিত

photo ওসমানীনগর(সিলেট)প্রতিনিধিঃ সিলেটের ওসমানীনগরে ব্যাংকার্স ক্লাবের সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুর ২টায় উপজেলার গোয়ালাবাজারে একটি অভিজাত রেস্টুরেন্টে সভাটি অনুষ্ঠিত হয়। ব্যাংকার্স ক্লাবের সভাপতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপক জালাল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক আকবর উদ্দিনের পরিচালনায় সভায় অতিথি হিসেবে বক্তব্য

বিস্তারিত

0 Comments

Add new comment