আজ : ০১:২৭, অক্টোবর ২৭ , ২০২০, ১১ কার্তিক, ১৪২৭
শিরোনাম :

জৈন্তাপুরে ভ্রাম্যমাণ আদালত জরিমানা ও পাখি অবমুক্ত

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:১০:০৯, সেপ্টেম্বর ১৭ , ২০২০
photo


জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ
সিলেট জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারে গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮টি বক পাখি উদ্ধার করেন এবং পাখির মাংস রান্না করে বিক্রয়ের দায়ে ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
১৬ সেপ্টেম্বর বিকাল ৪টায় গোপন সংবাদের জৈন্তাপুর উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও নির্বাহী অফিসার নাহিদা পারভীন, নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার ভূমি মোঃ ফারুক আহমদ'র নেতৃত্বে উপজেলার হরিপুর বাজারে অভিযান করে ৮টি বক পাখি আটক করেন।
এছাড়া একই সময়ে ভাই ভাই রেষ্টুরেন্টে অভিযান করে রান্না করা পাখির মাংস উদ্ধার করেন। অভিযান শেষে নির্বাহী ম্যাজিষ্ট্যাট বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৮ ধারায় ব্যাবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়, উদ্ধারকৃত রান্না করা পাখির মাংস সকলের সম্মুখে বিনষ্ট করে দেওয়া হয়। অপর দিকে উদ্ধার হওয়া বক পাখিগুলো মুক্ত আকাশে ছেড়ে দেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট নাহিদা পারভীন প্রতিবেদকে জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান করে ৮টি বক পাখি, রান্না করা পাখির মাংস উদ্ধার করি। বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ব্যাবসায়ীকে জরিমানা করা হয়। তিনি আরোও জানান উপজেলার সবকটি বাজারে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন‘র নির্বাচন সম্পন্ন

photo মোঃ হানিফ, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃবৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন রেজি নং-চট্ট-১৯০৯ এর ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দিীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে মোঃ আব্দুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে মোঃ মস্তফা কামাল নির্বাচিত হয়েছেন। বৃহত্তর সিলেট‘র সবচেয়ে বড় এবং পুরাতন সংগঠন বৃহত্তর জৈন্তা পাথর শ্রমিক ট্রেড ইউনিয়ন, এই

বিস্তারিত

0 Comments

Add new comment