আজ : ০১:০৯, জানুয়ারি ২৯ , ২০২০, ১৫ মাঘ, ১৪২৬
শিরোনাম :

জৈন্তাপুরে বিজিবি’র পৃথক অভিযানে ভারতীয় গরু আটক প্রবেশের অপেক্ষায় ৫শতাধিক গরু

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৬:৪৪, নভেম্বর ২৮ , ২০১৯
photo

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃসিলেট জৈন্তাপুর উপজেলার বিভিন্ন সীমান্তে বিজিবি পৃথক পৃথক অভিযান করে ২০টি ভারতীয় গরু আটক করেছে ১৯ বিজিবি’র লালাখাল ক্যাম্প। ১৩০০ আর্ন্তজাতীক পিলার এর ৩এস, ৪এস ও ৫এস তুমইর, বাঘছড়া ও জঙ্গীবিল সীমান্ত দিয়ে প্রায় ৫শতাধিক ভারতীয় গরু বাংলাদেশে প্রবেশের অপেক্ষা করছে।
সরেজমিন ঘুরে জানা যায়, বাংলাদেশের প্রায় ২৫ জন চোরাকারবারী ২৬ নভেম্বর হতে জৈন্তাপুর উপজেলার লালখাল সীমান্তের ১৩০০ আর্šÍজাতীক পিলার এর ৩এস, ৪এস ও ৫এস তুমইর, বাঘছড়া ও জঙ্গীবিল সীমান্ত এলাকা দিয়ে প্রায় ৫ শতাধিক ভারতীয় গরু অবৈধ পথে বাংলাদেশে নিয়ে আশার অপেক্ষায় রয়েছে, এরই মধ্যে ১৯ বিজিবি’র লালাখাল ক্যাম্প ২৬ নভেম্বর রাতে অভিযান পরিচালনা করে ১৩ ভারতীয় গরু আটক কওে এবং ২৭ নভেম্বর দুপর ২টায় বাঘছড়া এলাকায় অভিযান করে ৭টি ভারতীয় গরু আটক করে। বিজিবির’র লালাখাল ক্যাম্প ২ দফা অভিযান করে ২০টি গরু আটক করে।
অপরদিকে বিশ্বস্থ সূত্রে জানা যায় গোপন সংবাদের ভিত্তিত্বে বিজিবি’র অভিযানের কারনে চোরাকারবারীরা সীমান্তের ওপারে প্রায় ৫শতাধিক গরু নিয়ে বাংলাদেশে প্রবেশের অপেক্ষার প্রহর গুনছে। ইতোমধ্যে চোরাকারবারি দলের সিন্ডিকেটরা নানা ভাবে অবৈধ পথে গরু বাংলাদেশে প্রবেশের জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে।
লালাখাল ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার হযরত ২ দফায় ২০টি গরু আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিজিবি চোরাচালান বন্ধে জোড়ালো ভূমিকা পালন করছে। সীমান্তের ওপারে গরু আছে কি না আমাদের জানা নেই। তবে লালাখাল সীমান্ত এলাকায় বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে যুক্তরাজ্যে যুবলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

photo লন্ডনঃমুজিববর্ষ -২০২০ উদযাপন উপলক্ষে লন্ডনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে l সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশত বার্ষিকী

বিস্তারিত

0 Comments

Add new comment