আজ : ০৫:০৭, জুলাই ৪ , ২০২০, ২০ আষাঢ়, ১৪২৭
শিরোনাম :

জৈন্তাপুরে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭২

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৭:৫৯, জুন ২৩ , ২০২০
photo


জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি-
সিলেটের জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ করোনা ভাইরাসের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়ে শতকের দিকে যাচ্ছে। বর্তমানে জৈন্তাপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৭২ জন। তার মধ্যে মৃত্যু বরণ করেছে ১জন, সুস্থ্য হয়েছেন ৪০ জন, নতুন নমুনা সংগ্রহ করা হয়েছে আরোও ৫ জনের, ফলাফলের অপেক্ষায় রয়েছে ৭৭জন।
জৈন্তাপুরে কোভিড-১৯ করোনা ভাইরাসের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়ে শতকের দিকে যাচ্ছে। যার ফলে উপজেলা জুড়ে সাধারণ নাগরিকদের মধ্যে এক ধরনের আতংঙ্ক বিরাজ করছে।
অপর দিকে নমুনা দিতে আগ্রহ হারাচ্ছে সাধারণ নাগরিক সহ সচেতন মহল। তাদের দাবী বিভিন্ন তথ্য ও সূত্রের মাধ্যমে জানা যায়, কোভিড-১৯ করোনা ভাইরাসের নমুনা সাধারণত ৪ থেকে ৫দিন কার্যকারিতা থাকে। কিন্তু কোভিড-১৯ আক্রান্তের নমুনা দিয়ে ১০/১২ দিন যাওয়ার পরে ফলাফল আসে। এজন্য অনেক সচেতন ব্যক্তিরা এখন নমুনা দিতে আগ্রহ হারাচ্ছে। ফলে সচেতন মহলের দাবী ফলাফল প্রাপ্তিতে বিলম্বের কারনে মানুষ যে ভাবে আগ্রহ হারিয়েছে ঠিক তেমনি ভাবে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ঘাতক ব্যাধিরমত সর্বসাধারনের শরীরে ছড়িয়ে পড়ছে।
গত ১ জুন হতে জৈন্তাপুর উপজেলা থেকে প্রেরিত কোন নমুনা এখন পর্যন্ত সিলেটের ২টি ল্যাবে পরীক্ষা হয়নি। ফলে জৈন্তাপুর হতে প্রেরিত নমুনা সমুহ ঢাকায় প্রেরণ করা হয়, আর ফলাফল পেতে ১০/১২ দিন সময় লেগে যাচ্ছে। বর্তমানে জৈন্তাপুর উপজেলা সহ সিলেটের বিভিন্ন হাসপাতাল হতে প্রায় ৫ শত ব্যাক্তির নমুনা সংগ্রহ করা হয়। তারমধ্যে মৃত্যু বরণ করেছে ১ জন, সুস্থ্য হয়েছে ৪০ জন, নতুন নমুনা সংগ্রহ করা হয়েছে আরোও ৫ জনের, ফলাফলের অপেক্ষায় রয়েছে ৭৭ জন।
এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মোঃ আমিনুল হক সরকার বলেন, ফলাফল পেতে বিলম্ব হচ্ছে যার ফলে অনেকেই এখন নমুনা দিতে আগ্রহ হারাচ্ছে। যারা আক্রান্ত হয়েছে তাদের দ্বিতীয় দফা নমুনা প্রেরণ করে টেষ্ট বিড়ম্বনার শিকার হতে হচ্ছে।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

জৈন্তাপুরে একই দিনে ভাইরাসে আক্রান্ত ১৬

photo জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃসিলেট জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রন্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। বর্তমানে জৈন্তাপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৮৫জন। তার মধ্যে মৃত্যু বরণ করেছে ১জন, সুস্থ্য হয়েছেন ৪৮জন, নতুন নমুনা সংগ্রহ ৫ জন, ফলাফলের অপেক্ষায় রয়েছে ২২জন। জৈন্তাপুরে কোভিড-১৯ করোনা ভাইরাসের রিপোর্ট কয়েকদিন থেকে না আসায় থমকে ছিল ফলাফল, বর্তমানে ১৮ দিন পরে

বিস্তারিত

0 Comments

Add new comment