আজ : ০৭:৪১, জুন ৪ , ২০২০, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

জগন্নাথপুরে ঈদের কেনাকাটা নাকি করোনা ছড়ানোর প্রতিযোগিতা

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৪:৪৯, মে ১৯ , ২০২০
photo


ওয়াহিদুর রহমান ওয়াহিদ,
(সুনামগঞ্জ) জগন্নাথপুরঃসুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সব ক"টি
হাট-বাজারে ঈদকে সামনে রেখে ব্যবসা প্রতিষ্টান গুলোতে চলছে দেদারসে বেচা-কেনা। ক্রেতা-বিক্রেতা মানছেন না সরকারি নির্দেশনা। বজায় রাখা হচ্ছেনা সামাজিক দুরত্ব। সঠিকভাবে করছেনা মাস্ক ব্যবহার।ঈদের কেনা-কাটায় একজনের সাথে আসছেন তিনজন। বাজারে ব্যাপক হারে
বাড়ছে মানুষের সমাগম। ব্যবসা প্রতিষ্টানের সামনে নেই জীবাণু নাশক কোন প্রকার ব্যবস্হা। ক্রেতা-বিক্রেতার আদান-প্রদান
দেখে দেশে করোনা নামক কোন কিছু আছে
বলে মনে হয়না।

এ-দিকে জীবন বাজি রেখে দিনে পর দিন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক সচেতনতা মুলুক প্রচারণা ও সাবধানতা অবলম্বন করে চলা-ফেরা, ঘরে থাকা মানুষের খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া সহ গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশা-পাশি স্হানীয় প্রশাসন, সাংবাদিক ও হৃদয়বান ব্যক্তিবর্গ। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। জগন্নাথপুর উপজেলা বাসী মানছেন না যমের দোহাই। প্রশাসন কোন ভাবে পারছেনা বাজার মুখি এ সমস্ত নারী-পুরুষের লাগাম টানতে। দিন-দিন বেড়েই চলছে মানুষের ভীড়। জন-সমাগম ঠেকাতে হিম-শিম খেতে হচ্ছে প্রশাসনকে।

(১৮মে সোমবার) সরেজমিনে দেখা যায় যে, উপজেলার হাট-বাজার গুলোতে ঈদকে সামনে রেখে নারী-পুরুষ ও শিশুদের মধ্যে চলছে কেনা-কাটার প্রতিয়োগীতা। প্রতিদিন জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মাইকিং সহ জেল-জরিমানা অব্যাহত রেখেছে প্রশাসন। এতে কোন প্রকার পাত্তাই দিচ্ছেন না বাজারে আসা ক্রেতা ও বিক্রেতারা।

গত ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে দুরত্ব বজায় রেখে জনসমাগম না করে সীমিত আকারে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকান-পাট খোলা রাখার নির্দেশ প্রদান করছিলেন উপজেলা প্রশাসন।কিন্তু এই নিয়ম-নীতির তোয়াক্কা না করে সকাল থেকে রাতভর খোলা থাকছে বাজারের দোকান-পাট।

জগন্নাথপুর উপজেলায় এ যাবৎ করোনায় আক্রান্ত হয়েছেন ৬ জন এরমধ্যে রোগমুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন। যদিও করোনা ভাইরাসের যেমন একটা প্রভাব পরেনি উপজেলায় কিন্তু না পরলেও আসতে কতক্ষণ।লোকান্তরে একজনের শরীরে রোগটি চড়ালেই যতেষ্ট।

অবিলম্বে উপজেলা বাসীকে মরণঘাতী করোনা ভাইরাসের হাত থেকে রক্ষারর্থে আইন প্রয়োগকারী সংস্থা ও উপজেলা প্রশাসন আরও কঠোর পদক্ষেপ ও বাজার তদারকি দিকে নজরদারী বাড়ানো একান্ত জরুরী বলে অবিজ্ঞ মহল মনে করছেন।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

নিলা তুমি যেওনাঃবাবুল রহমান

photo ভালোবাসা ও পছন্দের মানুষগুলো শ্বাসরোধ করেই থেমে থাকেনা,আমেরিকার জর্জ ফ্লোয়েডের মত মৃত্যু নিশ্চিত করেই যেতে চায়।অনুভূতির জায়গাটি নিয়ে খেলতে আগ্রহী,ভেবে দেখেনা মানুষটি কত কষ্ট পাবে।পাথরের তৈরী মন হলে সেখানে আঘাতে কিছু হবেনা কিন্তু হৃদয়টা যে এমন অল্পতেই নষ্ট হয়,কষ্ট লাগে বড্ড। নিলার সাথে পরিচয় জর্ডানের ট্রান্জিট লাউন্জে,সেইথেকে টুকটাক মেসেজ দেয়া নেয়া এবং অন্তরঙ্গ।বেশদিন

বিস্তারিত

0 Comments

Add new comment