আজ : ০৪:০৩, জুলাই ৪ , ২০২০, ২০ আষাঢ়, ১৪২৭
শিরোনাম :

জগন্নাথপুরের কৃতিসন্তান ডা.কাইয়ূম বারডেম হাসপাতালের মহাপরিচালক

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৬:২১, জুন ২৩ , ২০২০
photo


ওয়াহিদুর রহমান ওয়াহিদ,জগন্নাথপুর (সুনামগঞ্জ)থেকেঃ-সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার কৃতি সন্তান ডা.কাইয়ূম চৌধুরী (FRCS) গত ২১ জুন রোববার থেকে বারডেম হাসপাতালের নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহন করছেন।

তিনি এর আগে বারডেম হাসপাতালের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। প্রখ্যাত অর্থপেডিক সার্জন , আমেরিকান কলেজ অব সার্জনস এর বাংলাদেশ চ্যাপ্টারের গভর্নর ডা.কাইয়ূম চৌধুরী এর আগে বারডেম হাসপাতালের অর্থোপেডিকসের প্রফেসর ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্বে ছিলেন।

১৯৯৪ সালের ১৬ জুলাই কনসালটেন্ট অর্থোপেডিকস সার্জন হিসেবে বারডেম হাসপাতালে যোগদান করেন।
মহাপরিচালক ডাঃকাইয়ুম চৌধুরী সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের আশারকান্দি গ্রামের কৃতি সন্তান। তিনি আশারকান্দি জ্যাকির মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন।

উচ্চতার শিক্ষা লাভে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে চিকিৎসাশাস্ত্রে পড়াশুনা করেন।চিকিৎসাশাস্ত্রে অবদানের জন্য প্রফেসর মোহাম্মদ আসির উদ্দিন স্বর্ণপদক লাভ করেন তিনি।
ডা.কাইয়ুম চৌধুরী জম্ম১৯৫৩ সালে সুনামগঞ্জে জগন্নাথপুর উপজেলার আশারকান্দিতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা আব্দুল কাইয়ূম চৌধুরী জগন্নাথপুর উপজেলার নয়াবন্দর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন।ডা.কাইয়ূম তিন মেয়ে ও এক ছেলের জনক।

Posted in সিলেট


সাম্প্রতিক খবর

জৈন্তাপুরে একই দিনে ভাইরাসে আক্রান্ত ১৬

photo জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃসিলেট জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রন্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। বর্তমানে জৈন্তাপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৮৫জন। তার মধ্যে মৃত্যু বরণ করেছে ১জন, সুস্থ্য হয়েছেন ৪৮জন, নতুন নমুনা সংগ্রহ ৫ জন, ফলাফলের অপেক্ষায় রয়েছে ২২জন। জৈন্তাপুরে কোভিড-১৯ করোনা ভাইরাসের রিপোর্ট কয়েকদিন থেকে না আসায় থমকে ছিল ফলাফল, বর্তমানে ১৮ দিন পরে

বিস্তারিত

0 Comments

Add new comment