আজ : ০১:৫৮, জানুয়ারি ২৯ , ২০২০, ১৫ মাঘ, ১৪২৬
শিরোনাম :

দ্বিতীয় গোলাপগঞ্জ উৎসবে প্রবাসী নেতৃবৃন্দের সহযোগিতা কামনা

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৮:১৭, ডিসেম্বর ১০ , ২০১৯
photo


লন্ডনঃ২০১৯ সালের ২৮ জুলাই ব্রিটেনে প্রথমবারের মত অনুষ্ঠিত হয় গোলাপগঞ্জ উৎসব। গোলাপগঞ্জ উৎসবের স্বপ্নদ্রষ্টা ছিল গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট (ইউকে)। এরই ধারাবাহিকতায় আমরা ২০২০ সালে আয়োজন করতে যাচ্ছি ২য় গোলাপগঞ্জ উৎসব ২০২০।

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ২০২০ সালে বেশ কয়েকটি অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে। এগুলো হল, গোলাপগঞ্জ কাপ ফুটবল টুর্নামেন্ট, গোলাপগঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট, সামার ট্রিপ, পিঠা উৎসব, ক্যারাম প্রতিযোগিতা ইত্যাদি।

উল্লেখ্য, ব্রিটেনপ্রবাসী গোলাপগঞ্জ অঞ্চলের মানুষের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে এবং বাংলাদেশের সঙ্গে প্রবাসী প্রজন্মের মধ্যে আস্থা ও নির্ভরতার সেতুবন্ধন গড়ে তোলার লক্ষ্য নিয়ে ২০১৭ গঠিত হয়েছিল গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট। প্রতিষ্ঠার দুই বছরের মধ্যে সংগঠনের সদস্য সংখ্যা ৫০০'শর কাছাকাছি। ভবিষ্যতে প্রবাসী গোলাপগঞ্জ কমিউনিটির সেবাদানের জন্য পূর্ব লন্ডনে ক্রয় করা হচ্ছে একটি কমিউনিটি সেন্টার। গোলাপগঞ্জ হাউস নামে এই কমিউনিটি সেন্টারে গোলাপগঞ্জের বিভিন্ন সামাজিক সংগঠনের সভা- সেমিনার, বয়স্ক লোকের জন্য বিভিন্ন সেবামুলক কার্যক্রম, ছাত্র-ছাত্রীদের জন্য বাংলা এবং আরবি শিক্ষার ব্যবস্থা সহ গোলাপগঞ্জ এলাকার নাগরিকদের জন্য বিভিন্ন সামাজিক অনুষ্ঠানাদির ব্যবস্থা থাকবে।

গোলাপগঞ্জ উৎসবকে সফল করার লক্ষ্যে ২০১৯ মত ২০২০ সালেও আমরা কমিউনিটির সবগুলো সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভার আয়োজন করব ইনশাআল্লাহ।

আগামী ফেব্রুয়ারি মাস থেকে কমিউনিটি সংগঠনের পাশাপাশি উপজেলার ১১ ইউনিয়ন এবং পৌরসভার কমিউনিটি নেতৃবৃন্দদের নিয়ে পূর্ব লন্ডনে আলাদা ভাবে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হবে।

গোলাপগঞ্জ সফল ও সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের উদ্যোগে গোলাপগঞ্জের কমিউনিটি নেতা ও অ্যাকটিভিস্টদের সঙ্গে ব্রিটেনের বিভিন্ন শহরে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও গোলাপগঞ্জ উৎসব উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে একখানা ম্যাগাজিন প্রকাশ করা হবে।

গোলাপগঞ্জ উৎসব সহ ট্রাস্টের সকল কর্মসূচি সফল করার জন্য গোলাপগঞ্জবাসীদেরকে গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের সদস্যপদ গ্রহণ করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়।

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট (ইউকে) এর সদস্য ফি মাত্র একশত পাউন্ড (১০০ পাউন্ড)। এ বিষয়ক কোনো কিছু জানতে যোগাযোগ করুন –

মোবাইল নম্বর 07957 981636 এবং ইমেইল – golapganjsocialtrust@gmail.com



সাম্প্রতিক খবর

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে যুক্তরাজ্যে যুবলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

photo লন্ডনঃমুজিববর্ষ -২০২০ উদযাপন উপলক্ষে লন্ডনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে l সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশত বার্ষিকী

বিস্তারিত

0 Comments

Add new comment