আজ : ১০:৩৪, সেপ্টেম্বর ২৬ , ২০২০, ১১ আশ্বিন, ১৪২৭
শিরোনাম :

এক লাখ চুরাশি হাজার টাকায় বিক্রি হলো জাহেদ রবিনের চিত্রকর্ম

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:১১:৫৯, জুলাই ১৪ , ২০২০
photo


সম্প্রতি ইকো গ্যালারি নামের একটি প্রতিষ্ঠান চিত্রকর্ম প্রদর্শনী ও বিক্রির আয়োজন করে। এই প্রদর্শনীতে সর্বোচ্চ মূল্য আটশো দেরহাম, যা বাংলাদেশী এক লক্ষ চুরাশি হাজার আটশো টাকায় বিক্রি হয়েছে তরুণ চিত্রশিল্পী জাহেদ রবিনের আঁকা 'জরায়ু’ শিরোনামের একটি চিত্রকর্ম। চিত্রকর্মটি ক্রয় করেছেন সংযুক্ত আরব আমিরাতের অতসী তনি নামে এক প্রবাসী ব্যবসায়ী।
উল্লেখ্য, ২০১৫ সালে দুবাই ন্যাশনাল মিউজিয়াম কর্তৃক আয়োজিত একটি প্রদর্শনী থেকে দুবাই ন্যাশনাল মিউজিয়ামে স্থায়ীভাবে প্রদর্শনির জন্য জাহেদ রবিনের একটি চিত্রকর্ম নির্বাচিত হয়, যা সংরক্ষিত আছে এবং প্রদর্শিত হচ্ছে দুবাই ন্যাশনাল মিউজিয়ামে।
কয়েক বছর অন্তরালে থাকার পর ২০২০ এর অমর একুশে গ্রন্থমেলাকে কেন্দ্র করে বইয়ের প্রচ্ছদ আঁকার মাধ্যমে পুনরায় সৃষ্টিতে ফিরেছেন প্রতিশ্রুতিশীল এই শিল্পী। ইতোমধ্যে জাহেদ রবিনের আঁকা একাধিক চিত্রকর্ম সাড়া ফেলেছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের শিল্পবোদ্ধাদের মাঝে। “জরায়ু” চিত্রকর্মটি উচ্চ মূল্যে বিক্রির খবর প্রকাশের পর শিল্পীর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন ” সময়ের এই সফলতা আমার আগামী দিনের পাথেয়। মাতৃত্ব চিত্রকর্ম বিক্রির এই অর্থ আমাকে এনে দিয়েছে আগামী দিনে সৃষ্টিতে মেতে থাকার সাহস এবং শক্তি। আমি জীবনের বাকিটা সময়টা রং-তুলির সাথেই কাটাতে চাই।”



সাম্প্রতিক খবর

জৈন্তাপুরে মসজিদের শিক্ষক গরম চা ঢেলে শিশু ছাত্রকে নির্যাতন

photo জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ সিলেট জৈন্তাপুর উপজেলার ফতেহপুর (হরিপুর) ইউপির হেমু মাঝপাড়া গ্রামের মক্তবের শিক্ষক গরম চা ঢেলে ৭ বৎসরের শিশুর শরীর জ্বলসে দিয়েছে। প্রতিকার চাইলে কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করেনি মহল্লাবাসী। সাবেক ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আইনের সহায়তা নিতে পরামর্শ দেন। মামলা দায়ের‘র প্রস্তুতি চলছে। পরিবার সূত্রে জানা যায়, ২২ সেপ্টেম্বের মঙ্গলবার

বিস্তারিত

0 Comments

Add new comment