আজ : ১০:২২, সেপ্টেম্বর ২৬ , ২০২০, ১১ আশ্বিন, ১৪২৭
শিরোনাম :

অধ্যাপক ফয়েজ আহমদের মৃত্যুতে জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ'র উদ্যোগে দোয়া মাহফিল ও শোক সভা

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০৯:৪১, অগাস্ট ২৩ , ২০২০
photo


জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ
বৃহত্তর জৈন্তিয়া (জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কানাইঘাট) উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি ব্যক্তিগনের সমন্বয়ে গঠিত সামাজিক সংগঠন জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ও জৈন্তিয়া ১৭ পরগনা সালিশ সমন্বয় কমিটির অন্যতম সালিশ ব্যক্তিত্ব মরহুম ফয়েজ আহমদ বাবর'র স্মরণে জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ'র আয়োজনে দোয়া মাহফিল ও শোক সভা অনুষ্ঠিত হয়েছে।
২২ আগস্ট শনিবার বিকেল ৩টায় সিলেট জেলা আইনজীবি সমিতির ২নং বারের হলরুমে আয়োজিত শোক সভায় সভাপতিত্ব করেন জৈন্তিয়া ছিন্নমুল সংস্থা (জেছিস)‘র নিবার্হী পরিচালক ও জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের সভাপতি এটি এম বদরুল ইসলাম।
সংগঠনের সাধারণ সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ।
স্মরণ সভায় বক্তারা বলেন, মরহুম ফয়েজ আহমদ বাবর ছিলেন জৈন্তা‘র এক উজ্জল নক্ষত্র। তিনি জৈন্তা‘র মাটি ও মানুষের বিভিন্ন মৌলিক অধিকার আদায়ে প্রথম সারির একজন মেধাবী নেতা ছিলেন। পিছিয়ে পড়া বৃহত্তর জৈন্তিয়ার আর্থ-সামাজিক উন্নয়নে তিনি অগ্রনী ভূমিকা পালন করে গেছেন। তারঁ আকষ্মিক মৃত্যুতে জৈন্তাপুরবাসি একজন দেশ প্রেমিক ব্যক্তিত্ব কে হারালো।
জৈন্তাপুর উপজেলার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে তিনি ছিলেন একজন অন্যতম পরিচিত মূখ। রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে তারঁ আকষ্মিক চলে যাওয়াতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পুরন হবার নয়।
অনুষ্ঠানে মরহুম ফয়েজ আহমদ বাবর‘র নামে একটি স্মৃতি পরিষদ গঠনের প্রস্তাব করা হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জৈন্তিয়া ১৭ পরগনা সালিশ সমন্বয় কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবু জাফর আবুল মাওলা চৌধুরী, সিলেটস্থ গোয়াইনঘাট এসোসিয়েশনের সভাপতি এডভোকেট মোহাম্মদ আলী, কানাইঘাট উপজেলার বানীগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি মাসুদ আহমদ, জেলা পরিষদ সদস্য মুহিবুল হক মুহিব, জেলা আওয়ামীলীগ নেতা এডভোকেট মাহফুজুর রহমান চৌধুরী, জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি এডভোকেট হাসান আহমদ, এডভোকেট মামুন রশীদ, এডভোকেট আব্দুল মান্নান, এডভোকেট ফখরুল ইসলাম, জৈন্তিয়া কেন্দ্রীয় ছাত্র পরিষদের সাবেক সভাপতি মনিরুজ্জামান মনির, মঈনুল হোসাইন, জৈন্তিয়া কৈন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি লেখক ও ব্যাংকার মোস্তাক আহমদ চৌধুরী, ঢাকা দক্ষিণ সরকারী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম, জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের, যুগ্ম সাধারণ সম্পাদক সালা উদ্দিন বেলাল, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ কামরুল ইসলাম সেরগুল, দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার সম্পাদক ফারুক আহমদ, এডভোকেট লুৎফুর রহমান, এডভোকেট মোবারক হোসেন, কানাইঘাট পুবালী ব্যাংক শাখার ব্যবস্থাপক মো: জাকারিয়া, ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার নজরুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশন'র কর্মকতা মখলিছুর রহমান রনি, মরহুম ফয়েজ আহমদ বাবর‘র চাচাতো ভাই হাফিজ শফি উল্লাহ মাসুদ, জৈন্তাপুর উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, সাবেক ছাত্রনেতা এম নিজাম উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ছায়ফুল আলম আবুল, জৈন্তিয়া কেন্দ্রীয় আইনজীবি পরিষদের আহবায়ক এডভোকেট মো: আবুল্লাহ, এডভোকেট তাজ উদ্দিন, এডভোকেট মাসুক আহমদ, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, জৈন্তিয়া কেন্দ্রীয় ছাত্র পরিষদের ছাত্রনেতা আজমান শরিফ, দেলোয়ার হোসেন ও জৈন্তাপুর প্রেসক্লাবের সদস্য রেজওয়ান করিম সাব্বীর।
স্মরণ সভায় মরহুম ফয়েজ আহমদ বাবর‘র জীবন বৃত্তান্ত নিয়ে একটি স্মারকপত্র পাঠ করেন এডভোকেট হাসান আহমদ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ নেতা আব্দুল লতিফ।
শোক সভায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তাহার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।



সাম্প্রতিক খবর

জৈন্তাপুরে মসজিদের শিক্ষক গরম চা ঢেলে শিশু ছাত্রকে নির্যাতন

photo জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ সিলেট জৈন্তাপুর উপজেলার ফতেহপুর (হরিপুর) ইউপির হেমু মাঝপাড়া গ্রামের মক্তবের শিক্ষক গরম চা ঢেলে ৭ বৎসরের শিশুর শরীর জ্বলসে দিয়েছে। প্রতিকার চাইলে কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করেনি মহল্লাবাসী। সাবেক ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আইনের সহায়তা নিতে পরামর্শ দেন। মামলা দায়ের‘র প্রস্তুতি চলছে। পরিবার সূত্রে জানা যায়, ২২ সেপ্টেম্বের মঙ্গলবার

বিস্তারিত

0 Comments

Add new comment