আজ : ০৭:২১, জুন ৪ , ২০২০, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে জালালাবাদ ত্রসোসিয়েশন ইউকের শোক প্রকাশ

বিশ্ববাংলানিউজ২৪

আপডেট:০১:৩৭, এপ্রিল ২৮ , ২০২০
photo


লন্ডনঃসিলেটের কৃতিসন্তান,তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, গবেষক, শিক্ষাবিদ, বিজ্ঞানী, জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী (৭৮) আর নেই (ইন্নালিল্লাহে... রাজেউন)। সোমবার রাত ৩টার দিকে ঘুমের মধ্যে অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর সাড়া না পেয়ে তাকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

খ্যাতিমান প্রকৌশলী সালে জামিলুর রেজা চৌধুরীকে ২০১৮ জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ সরকার। ১৯৯৬ সালের তত্ত্বাবধায়ক সরকারের সাবেক এই উপদেষ্টা পদ্মা সেতু প্রকল্পের বিশেষজ্ঞ প্যানেলের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন। কাজের স্বীকৃতি হিসেবে তিনি একুশে পদক সম্মাননা লাভ করেন।
১৯৪২ সালের ১৫ নভেম্বর সিলেটে জন্ম নেন জামিলুর রেজা চৌধুরী।বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) অধ্যাপনা শেষে তিনি সর্বশেষ এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির উপাচার্যের দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পর এ দেশে যত বড় বড় ভৌত অবকাঠামো তৈরি হয়েছে, তার প্রায় প্রতিটির সঙ্গেই তিনি কোনও না কোনওভাবে জড়িত থেকেছেন।

অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম জানান, পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার যোহরের নামাজের পর জানাজা নামাজ শেষে অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীকে বনানী গোরস্থানে তার বাবা-মায়ের কবরে শায়িত করা হবে।তার জামাতা জিয়া ওয়াদুদ সকলের কাছে দোয়া চেয়েছেন।

গবেষক, শিক্ষাবিদ, বিজ্ঞানী, জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী সাহেবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন জালালাবাদ ত্রসোসিয়েশন ইউকের প্রধান উপদেষ্টা আহমেদ উস-সামাদ চৌধুরী জেপি, সভাপতি মুহিবুর রহমান মুহিব, সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিনুল হক জিল্লু, কোষাধ্যক্ষ ত্রনামুল উল হক চৌধুরী সহ জালালাবাদ ইউকের উপদেষ্টা ও কার্যকরী পরিষদের সকল সদস্যবৃন্দ। শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। মহান আল্লাহর দরবারে তাঁর স্বর্গীয় জীবন প্রার্থনা করেন।



সাম্প্রতিক খবর

নিলা তুমি যেওনাঃবাবুল রহমান

photo ভালোবাসা ও পছন্দের মানুষগুলো শ্বাসরোধ করেই থেমে থাকেনা,আমেরিকার জর্জ ফ্লোয়েডের মত মৃত্যু নিশ্চিত করেই যেতে চায়।অনুভূতির জায়গাটি নিয়ে খেলতে আগ্রহী,ভেবে দেখেনা মানুষটি কত কষ্ট পাবে।পাথরের তৈরী মন হলে সেখানে আঘাতে কিছু হবেনা কিন্তু হৃদয়টা যে এমন অল্পতেই নষ্ট হয়,কষ্ট লাগে বড্ড। নিলার সাথে পরিচয় জর্ডানের ট্রান্জিট লাউন্জে,সেইথেকে টুকটাক মেসেজ দেয়া নেয়া এবং অন্তরঙ্গ।বেশদিন

বিস্তারিত

0 Comments

Add new comment